কুমিল্লার চান্দিনায় পিকআপভর্তি ফেনসিডিলসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন পৌর আওয়ামী লীগ নেতা ভোলা মনির (৩৬)। শনিবার রাত ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার বেলাশহর পালকি সিনেমা হল-সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মনির ওরফে ভোলা মনির উপজেলা সদরের মহারং এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে। তিনি চান্দিনা পৌর আওয়ামী লীগ সদস্য ও পৌর যুবলীগের সাবেক সহ-সভাপতি। এ সময় জহির (২৩) নামে তার এক সহযোগীকেও গ্রেফতার করা হয়। জহির দাউদকান্দির মোবারকপুর গ্রামের মোহাম্মদ সেলিম মিয়ার ছেলে।

পুলিশ জানায়, কুমিল্লা সীমান্ত এলাকা থেকে পিকআপভর্তি করে একটি মাদকের চালান মহাসড়ক দিয়ে আনা হচ্ছে এমন খবর পেয়ে পুলিশ বেলাশহর এলাকায় অবস্থান নেয়। পিকআপটি সেখানে আসার পর এতে তল্লাশি চালিয়ে ২৭৯ বোতল ভারতীয় ফেনসিডিল পাওয়া যায়। এতে আওয়ামী লীগ নেতা মনির ও তার সহযোগীকে গ্রেফতার করা হয়।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ধারণা করা হচ্ছে গ্রেফতাররা এর আগেও সীমান্ত থেকে মাদকের চালান এনেছে। তাদের বিরুদ্ধে রোববার থানায় মাদক আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

এ বিষয়ে চান্দিনা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল জানান, বিষয়টি পুলিশ তাদের জানিয়েছে। মাদকদ্রব্যের সঙ্গে জড়িত রয়েছেন এমন কাউকে দলে রাখা হবে না। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।