২০১০ সালের ৮ নভেম্বর ব্যক্তিগত কাজে ঢাকায় গিয়েছিলেন নজরুল ইসলাম বাচা। সেদিনই তিনি গুম হন। এরপর থেকে তার কোনো হদিস পাওয়া যায়নি। গুম হওয়ার এক যুগ পার হয়ে গেলেও এখনো আশা ছাড়েননি তার পরিবার। তাদের আশা- একদিন হয়তো ফিরে পাওয়া যাবে তাদের প্রিয়জনকে। 

রোববার সন্ধ্যায় মোবাইল ফোনে আলাপকালে সমকালকে এমনটিই জানিয়েছেন গুম হওয়া বাচার ভাই বিএনপি নেতা ও কড়লডেঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হামিদুল হক মান্নান।

এদিকে গুম হওয়া চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বাচার বাসায় গিয়ে তার পরিবারের খোঁজ-খবর নিয়েছেন বিএনপি নেতারা। রোববার বিকেলের দিকে নগরীর বাকলিয়ায় বাচার বাসায় যান বিএনপি নেতারা। বিএনপি নেতাদের কাছে পেয়ে বাচাকে স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা। বাচার বাড়ি বোয়ালখালীর কড়লডেঙ্গা ইউনিয়নের আহল্লা সাধারপাড়া গ্রামে।

এদিন বাচার বাসায় যান বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক সৈয়দ এম সাইফু উদ্দিন, আনোয়ারা উপজেলা বিএনপি নেতা আবুল কালাম আবু, দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. শহীদুল আলম শহীদ, দক্ষিণ জেলা ওলামা দলের আহ্বায়ক মৌওলানা ফোরকান প্রমুখ।