জাতি কঠিন সময় অতিক্রম করছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই সমস্যা থেকে মুক্তির জন্য সবাইকে রাস্তায় নামতে হবে। ঘরে বসে থেকে এই সংগ্রামের সমাধান হবে না। রোববার রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে এই দোয়া ও ইফতার মাহফিল হয়।

আমীর খসরু বলেন, গণতন্ত্রের পক্ষে, মানবাধিকারের পক্ষে, সাংবিধানিক, রাজনৈতিক অধিকারের পক্ষে, গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে একটি জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এই আন্দোলনে একদিকে গণতন্ত্রের পক্ষের শক্তি আরেক দিকে গণতন্ত্রের বিরোধী অপশক্তি রয়েছে। আজকে পুরো বিশ্বেও একই অবস্থা। অনেকে আছে গণতেন্ত্রর পক্ষে, মানবাধিকারের পক্ষে, আর বিপরীতে রয়েছে আরেকটি কর্তৃত্ববাদী স্বৈরাচার ফ্যাসিস্ট শক্তি। আমরা সব সময় গণতন্ত্রের পক্ষের শক্তি। 

তিনি আরও বলেন, এই আন্দোলনে জয়ী হওয়া বিএনপির একার বিষয় নয়। আজকে সমগ্র জাতির বিষয় এটা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে ঐক্যের ডাক দিয়েছেন এই ডাকে জাতি আজ ঐক্যবদ্ধ। জাতি আজ একটি লক্ষ্যমাত্রার দিকে এগোচ্ছে। সবার এখন লক্ষ্য একটাই জাতিকে মুক্ত করা। যে আন্দোলনে আমরা নেমেছি সেখানে আমাদের জয়ী হতে হবে।

ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. এসএম মাসুম বিল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা. আব্দুস সালাম, যুবদলের সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, বেসরকারি মেডিকেল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. রাকিবুল ইসলাম।