খাগড়াছড়ির মানিকছড়িতে জিপগাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দেওয়ায় দুই স্কুলছাত্র নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও একজন। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার  ২নং বাটনাতলী ইউনিয়নের সুইজাই কার্বারি পাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো-হাতিমুড়া এলাকার হ্যাংল্লা মগ’র ছেলে উগ্যজাই মগ (১২) ও ডেপুয়া পাড়া এলাকার মৃত চাউথোই মারমার ছেলে রাজু মারমা (১৫)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ফরিকনালা এলাকার মৃত থোয়াইচাই মারমার ছেলে রাসাই মারমা (৩৫)। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, আনারসের চলতি মৌসুমে শ্রমিক সংকট দেখা দিয়েছে হাতিমুড়া এলাকার স্কুলে পড়ুয়া অনেক শিক্ষার্থী আনারস বাগানে কাজ করে বাড়তি আয়ের আশায়। এমনই দুইজন নিহত উজাই মগ ও রাজু মারমা। দুপুরে আনারস বোঝাই করে  জিপগাড়িটি যখন টিলা উঠছিল ঠিক তখন তারা দুজন গাড়ির পেছন হেঁটে হেঁটে আসছিল। জিপটি টিলার মাঝ পথে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারায়। এ সময় গাড়িটি পেছনে ছুটতে এবং গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই দুই শিক্ষার্থীরে মৃত্যু হয়। গুরুতর আহত রাসাই মারমাকে উন্নয়ত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার এসআই মো. নাজমুল হাসান জানান, আনারস বোঝাই জীপগাড়ির নিচে পড়ে দুই স্কুল ছাত্র ঘটনাস্থলেই নিহত  হয়েছে। এ ঘটনা আরো একজন গুরুতর আহত হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। হতাহতের ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম চলমান রয়েছে।