অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং আগের সর্তকতা না মানায় খুলনার হাদিস পার্ক এলাকার যাদব ঘোষ ডেইরিকে চার লাখ জরিমানা করা হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান চলে। এ সময় বিভিন্ন অপরাধে আরও তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৬ এর সদর কোম্পানি কমান্ডার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন করায় যাদব ঘোষ ডেয়ারির মালিক সমীরণ ঘোষকে ৭ মাস আগে জরিমানা করা হয়েছিল। সোমবার অভিযানে দেখা যায়, আগের মতোই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করা হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী পূর্বের সতর্কতা না মেনে ক্রমিকভাবে অপরাধ করতে থাকলে জরিমানা দ্বিগুণ হবে। সে জন্য তাদের ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বিএসটিআই থেকে লাইসেন্স না নিয়ে লোগো ব্যবহার ও বিস্কুট, রুটি ও কেক তৈরি করায় নগরীর সোনাডাঙ্গ বাইপাসের মেসার্স ইসমাইল ফুডকে ৫০ হাজার টাকা, সোনাডাঙ্গার নিউ রতন চানাচুর ফ্যাক্টরিকে ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় সোনাডাঙ্গা এলাকার সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন। এ সময় বিএসটিআইয়ের ফিল্ড অফিসার রঞ্জিত কুমার মল্লিক ও রেজানুর রহমান সরকার, সেনিটারি ইন্সপেক্টর মোহাম্মদ মাসুম উপস্থিত ছিলেন।