খুলনার জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে টাকা দাবির ঘটনা ঘটেছে।

সোমবার সকালে খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি, ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসাসিয়েশনের পরিচালকসহ কয়েক জনের কাছে ফোন করে টাকা চাওয়া হয়। এনিয়ে সন্দেহ হলে তারা বিষয়টি জেলা প্রশাসকের নজরে আনেন। তখন প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জেলা প্রশাসক খুলনার দাপ্তরিক মোবাইল ফোন নম্বর ০১৩২২৮৭৫৫০০ ক্লোনপূর্বক অজ্ঞাত এক বা একাধিক দুষ্কৃতিকারী অর্থ সহায়তা চেয়ে বিভিন্ন ব্যক্তিকে টেলিফোনিক বার্তা প্রদান করছে এবং চাহিত অর্থ নগদ/বিকাশের মাধ্যমে ০১৯৩৯০৪০৬২৪ নম্বরে পাঠাতে অনুরোধ জানাচ্ছে মর্মে বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘কোনো ব্যক্তি অর্থ সহায়তা চেয়ে জেলা প্রশাসনের বরাতে কোন এসএমএস বা টেলিফোনিক বার্তা প্রদান করলে তাৎক্ষণিকভাবে বিষয়টি জেলা প্রশাসনের যে কোনো দায়িত্বশীল কর্মকর্তাকে অবহিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

এ বিষিয়ে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থাকে জানানো হয়েছে। এছাড়া বিভ্রান্তি এড়াতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।