ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য এবং সংগঠনবিরোধী বক্তব্য দেওয়ায় নোয়াখালীর কবিরহাট উপজেলার দুই আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, উপজেলার চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারী মো. হানিফ বিএসসি ও ধানসিড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ।

সোমবার সকালে কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরুল আমিন রুমি ও সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান স্বাক্ষরিত চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এর আগে এ সংক্রান্ত চিঠি জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের কাছে পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন বলেন, গত ১৫ এপ্রিল কবিরহাটের সুন্দুলপুর গ্রামে সংসদ সদস্য একরামুল চৌধুরীর বাসভবনে ইফতার মাহফিল ও আলোচনা সভায় ওই দুই নেতা ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেন। এতে ওবায়দুল কাদেরের সম্মানহানি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে। তাই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।