চট্টগ্রামের সীতাকুণ্ডে কাচের গ্লাস ভেঙে গলায় ঢুকে জয়নাল আবেদীন (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার রাতে চট্টগ্রামের উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী এলাকার চাঁন মিয়া মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া জয়নাল ওই এলাকার ফোরক আহাম্মদের ছেলে।

জয়নালের ছেলে মো. কামরুল হোসেন জানান, সোমবার রাতে ইফতার করার দেড় ঘণ্টা পর তুচ্ছ বিষয় নিয়ে বাবার সঙ্গে তাদের কথা কাটকাটি হয়। এ সময় জয়নাল আবেদীন ঘরের দরজা বন্ধ করে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি বুঝতে পেরে স্থানীয় লোকজনের সহায়তায় ঘরের দরজা ভেঙে তারা জয়নালকে ফাঁসের দড়িতে ঝুলতে দেখেন।  এ সময় জয়নালকে দড়ি খুলে নামানোর সময় তিনি ছিটকে নিচে থাকা কাচের গ্লাসের ওপর পড়েন। এতে গ্লাস ভেঙে তার গলায় ঢুকে রক্তক্ষরণ শুরু হয়। সঙ্গে সঙ্গে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জয়নালকে মৃত ঘোষনা করেন।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পরিবারের সঙ্গে অভিমান করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন কৃষক জয়নাল। এ সময় পরিবারের সদস্যরা তাকে ফাঁসির দড়ি থেকে খুলে নিচে নামানোর সময় হঠাৎ তাদের হাত থেকে ছিটকে তিনি নিচে থাকা কাচের গ্লাসের ওপর পড়েন। এতে গ্লাস ভেঙে তার গলায় ঢুকে রক্তক্ষরণ শুরু হয় । পরে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।