মেয়াদোত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের ৩৫২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। প্রায় ছয় বছর পর এ কমিটিকে পূর্ণাঙ্গ করা হলো। বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে কমিটি অনুমোদন দেওয়ার কথা জানান।

২০১৬ সালের ২৮ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি আর আবদুল কাদির ভূঁইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক দলের পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী।

করোনায় শফিউল বারী বাবু মারা যাওয়ার পর সংগঠনের মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। ২০২০ সালে ১৪৯ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো। যাতে মোস্তাফিজুর রহমানকে সভাপতি করা হয়েছে।

স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গা কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি আসাদুজ্জামান নেসার, আনু মোহাম্মদ শামীম আজাদ, আজহারুল হক মুকুল, এ বি এম পারভেজ রেজা, শাহাবুদ্দিন মুন্না, ইকবাল আনসারী টিপু, চৌধুরী ওয়াহিদুর রহমান চয়ন, সুলতান মোহাম্মদ নাসিরউদ্দিন, মোস্তাকুর রহমান মোস্তাক, ওয়াহিদ ইমতিয়াজ বকুল, আসফ কবির চৌধুরী, ড. শরিফুল ইসলাম দুলু, জামাল হোসাইন তালুকদার, রফিক হাওলাদার, জামির হোসেন, এমদাদুল হক এমদাদ, আওলাদ হোসেন উজ্জ্বল, এ কে এম আবুল কালাম আজাদ, সহ-সভাপতি (ঢাকা বিভাগ) আরিফ হোসেন হাওলাদার, সহ-সভাপতি (চট্টগ্রাম বিভাগ) শওকত আজম খাজা, সহ-সভাপতি (রাজশাহী বিভাগ) নুসরাত এলাহী রিজভী, সহসভাপতি (খুলনা বিভাগ) তৈয়বুর রহমান, সহ-সভাপতি (সিলেট বিভাগ) ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি (বরিশাল বিভাগ) ফরিদ উদ্দিন আহম্মেদ, সহ-সভাপতি (রংপুর বিভাগ) রাশেদ উন নবী খান বিপ্লব, সহ-সভাপতি (ময়মনসিংহ বিভাগ) শহিদুল আমিন খসরু, সহ-সভাপতি (কুমিল্লা বিভাগ) সাহাবুদ্দিন ফারুক, সহ-সভাপতি (ফরিদপুর বিভাগ) হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক কাদের হালিমী, ইলিম মোহাম্মদ নাজমুল আলম, আকতারুজ্জামান বাচ্চু, মোস্তাফিজুর রহমান মনির, আরিফুর রহমান আরিফ, আজগর হায়াত লিমন, মোখলেছুর রহমান, তকদির হোসেন স্বপন, আশ্রাফ উদ্দিন রুবেল, আব্দুল কুদ্দুস, তারিক আহম্মেদ তারেক, মাহাবুব রশিদ মাহবুব, এস এম জাহাঙ্গীর, আহসান হাবিব প্রন্ত, জাকারিয়া আল মামুন, সিরাজুস সালেকিন লিমন, সাইদ উদ্দিন সুমন, সওগাতুল ইসলাম সগীর এবং ডি জেড এম হাসান বিন সোহাগ।

এছাড়া ৩৫২ সদস্যের পূর্ণাঙ্গ এই কমিটিতে সহ-সাধারণ সম্পাদক করা হয়েছে ৩৪ জনকে এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদসহ সদস্য করা হয়েছে ৭৫ জনকে।