নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‌যে দেশের জনগণের স্বাস্থ্যের অবস্থা খারাপ, সেই দেশ অনেক পিছিয়ে যায়। কোন রোগে যখন একটা গোষ্ঠী আক্রান্ত হয় তখন সেটা জনস্বাস্থ্য বিষয়ে পরিণত হয়। তখন একটা দেশের জন্য ঝুঁকি। আমরা অর্থনীতি এগিয়ে যাবো কিন্তু আমাদের বেশিরভাগ টাকা চলে স্বাস্থ্যখাতের পেছনে। দেশের মানুষের স্বাস্থ্য ঠিক না থাকলে কর্মক্ষমতা কমে যাবে। 

রোববার দুপুরে নগরের নিতাইগঞ্জ এলাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনের সম্মেলন কক্ষে সেভ দ্য চিলড্রেন আয়োজিত বাংলাদেশ নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ প্রকল্পের এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

আইভী বলেন, নারায়ণগঞ্জের পরিবেশ দূষিত হচ্ছে। শীতলক্ষ্যাকে বাঁচানো আমাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। তারপরও আমি মনে করি শীতলক্ষ্যাকে আমাদের বাঁচাতেই হবে। শীতলক্ষ্যা নদীর পূর্ব পাড়ে অনেক গুলো সিমেন্ট কারখানা আছে। যে কারণে ওই পাড়ের মানুষের শ্বাসকষ্ট বেশি। এছাড়াও চর্ম রোগও বেশি। এ বিষয়ে মানুষদের সচেতন করতে হবে।

তিনি বলেন, ‘হেলথ ক্রাইসিসটা ব্যাপক হারে বেড়ে গেছে। কেন এমন হচ্ছে তা আমাদের খুঁজে বের করতে হবে। আমাদের জোরালো প্রচারণা করতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসসিআই, হেলথ নিউট্রিশন অ্যান্ড এইডস/এইচআইভি সেক্টর ডিরেক্টর ডা. লাইমা রহমান, ইউএস সিডিসি কান্ট্রি ডিরেক্টর ডা. সুসান নিলি কায়ডোস, এসসিআই ডা. মোহাম্মদ শেখ নিজাম আলী, সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী প্রমুখ।