আন্তর্জাতিক শ্রমিক দিবস ও পবিত্র ঈদুল ফিতরসহ সাপ্তাহিক ছুটির কারণে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর ৮দিন বন্ধ থাকবে। দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা দিয়ে এই ৮ দিন সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময়ে বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন চেকপোস্ট  খোলা থাকবে।

বাংলাবান্ধা স্থলবন্দর সূত্র জানায়, পহেলা মে মহান মে দিবস এবং পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীসহ বন্দর সংশ্লিষ্টদের সম্মতিতে ৩০ এপ্রিল থেকে ৫ মে বৃহস্পতিবার পর্যন্ত ৬ দিন বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। শুক্রবার ছুটির কারণে ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত টানা ৮ দিন বন্ধ থাকবে স্থলবন্দরের আমদানি রপ্তানি। আগামী ৭ মে সকাল থেকে পুনরায় আমদানি রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হবে।

বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপদিত আব্দুল লতিফ তারিন বলেন, উভয় দেশের আমদানি -রপ্তানিকারক ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ঐক্যমতে শ্রমিক দিবস ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শুক্রবার থেকে টানা ৮ দিন বন্দরে আমদানি রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। আগামী শনিবার আবার সচল হবে স্থলবন্দরের কার্যক্রম।