পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসেছিল। তারই ধারাবাহিকতায় খালেদা জিয়া ক্ষমতায় এসে দেশে লুটপাট করে। বিদেশে পলাতক তার ছেলে তারেক রহমান বিদেশে অর্থপাচার করে। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের দায়ে সাজাপ্রাপ্ত। তাদের নেতৃত্বই তো ঠিক নাই। বিএনপি একটি গণধিকৃত দল। 

আজ শুক্রবার শরীয়তপুর শহরের শিল্পকলা একাডেমি মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জনগণ আর ধোঁকাবাজ বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। ক্ষমতায় আসতে হলে বিএনপিকে জনগণের কাছে যেতে হবে এবং নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। বিএনপি কখনো আন্দোলন বা নির্বাচনে আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না। কারণ, আওয়ামী লীগ আন্দোলন সংগ্রাম করতে করতে এই পর্যায়ে এসেছে। 

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় ও রাজপথে না থাকতে পেরে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই বিএনপিকে আর দেশের জনগণ ক্ষমতায় আনবে না। উন্নয়ন ও অগ্রগতির কারণেই এদেশের জনগণ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে।

উপমন্ত্রী শামীম আরও বলেন, বিএনপি তো নেতৃত্ব নিয়েই গভীর সংকটে রয়েছে। খালেদা জিয়া ও তারেক রহমান দণ্ডপ্রাপ্ত। দুজনের একজনও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। সাজাপ্রাপ্ত আসামিরা কীভাবে দলকে নেতৃত্ব দেয়? তারা অলরেডি নির্বাচনের জন্য অযোগ্য হয়ে পড়েছে। দুর্নীতির কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন। পক্ষান্তরে আওয়ামী লীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই মুহূর্তে দেশের একমাত্র সুসংগঠিত, শক্তিশালী এবং সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার। সঞ্চালনা করেন, সাধারণ সম্পাদক অনল কুমার দে। বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, শরীয়তপুর পৌরসভার মেয়র অ্যাড. পারভেজ রহমান জন। 

অনুষ্ঠানে আরও অংশগ্রহণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য জহির সিকদার, সদর উপজেলার সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌরসভার সভাপতি এমএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আমির হোসেন খান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফাহাদ হোসেন তপু প্রমুখ।