নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের বীর নারায়ণপুর গ্রামে বসতঘরে ঘুমন্ত অবস্থায় থাকা দুই ভাই-বোন আগুনে পুড়ে মারা গেছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে ওই গ্রামের বেপারি বাড়ির ইকবালের ঘরে ঘটনাটি ঘটে। মৃতরা হলো ইকবাল হোসেনের ছেলে আবদুল্যাহ আল নোমান (৭) ও মেয়ে লামিয়া সুলতানা মাহী (৩)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল থেকে বৃষ্টি থাকায় দুই সন্তানকে ঘুম পাড়িয়ে বসতঘর-সংলগ্ন চুলায় ভাত রান্না করছেন মা গোলাপি বেগম। এর কিছুক্ষণ পর চুলায় রান্না রেখে পুকুরঘাটে যান গোলাপি বেগম। কিছুক্ষণ পর পুকুরঘাট থেকে তিনি বসতঘরে আগুন জ্বলতে দেখেন। এ সময় তার চিৎকারে বাড়ির লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

কিন্তু ততক্ষণে পুরো ঘর ও ঘরে থাকা দুই শিশু নোমান ও মাহী পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে সেনবাগ থানার উপ-পরিদর্শক আবদুল আউয়াল ঘটনাস্থল পরিদর্শন করেন। এমন মর্মান্তিক ঘটনার খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দিন কাজল, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফিরোজ আলম রিগানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আশপাশের হাজারো মানুষ ওই বাড়িতে ছুটে যান।

বীজবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দিন কাজল ও সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।