টাঙ্গাইলের ঘাটাইলে বিরোধপূর্ণ জমিতে ধান কাটার সময় এলজিইডির অবসরপ্রাপ্ত প্রকৌশলীর গুলিতে এক দিনমজুর আহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোরে উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের কাগমারি বৈলতৈল গ্রামে এ ঘটনা ঘটে।

আহত শ্রমিক মো. শাহজাহান ভুট্টোর (৫৫) বাড়ি পার্শ্ববর্তী কুরমুশি গ্রামে। তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অবসরপ্রাপ্ত প্রকৌশলী সোহরাব হোসেনকে (৭০) আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, কাগমারি বৈলতৈল গ্রামে প্রকৌশলী সোহরাব ও তার ভাই আব্দুল কাদেরের ২৫ শতাংশ জমি রয়েছে। ওই জমিতে নিজের অংশ কাদের তার বন্ধু হাসেম আলীর কাছে বিক্রি করেন। এর মধ্যে কাদের ও হাসেম দুজনই মারা গেছেন। রেজিস্ট্রি না করায় এখন ওই জমির মালিকানা দাবি করছেন সোহরাব।

তবে জমিটি দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছেন হাসেমের স্ত্রী মাজেদা বেগম। ওই জমিতে লাগানো ধান কাটতে আজ শাহজাহানসহ আট শ্রমিককে পাঠিয়েছিলেন মাজেদা। ভোরে তারা ধান কাটা শুরু করার পর প্রকৌশলী সোহরাব নিজের লাইসেন্স করা একনলা বন্দুক (এসবিবিএল) দিয়ে গুলি চালান। এতে শাহজাহান ডান হাত ও মাথায় গুলি লাগে।

গুলিবিদ্ধ শাহজাহান জানান, সোহরাব তিনটি গুলি করেন। এর মধ্যে দুটি গুলি তার শরীরে লাগে। জমির মালিক মাজেদা জানান, তার স্বামী ওই জমি কেনার পর প্রায় ৪০ বছর ধরে তারা চাষাবাদ করে আসছেন। তবে দলিল করা হয়নি। কাদের মারা যাওয়ায় তার ভাই সোহরাব আর দলিল করে দিচ্ছেন না।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার জানান, সোহরাব তার লাইসেন্স করা শটগান দিয়ে গুলি চালিয়েছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।