কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযানের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় অন্তত ১০ জন বিজিবি সদস্য আহত হয়েছেন। এ সময় বিজিবির একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান। তিনি সমকালকে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। আহত বিজিবি সদস্যদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। বিস্তারিত পরে জানাতে পারব। 

হামলার বিষয়ে বিজিবির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে পুলিশের দাবি, যারা হামলা করেছেন তারা মাদককারবারি। 

স্থানীয়রা জানান, হামলাকারীরা ধাওয়া করলে বিজিবি সদস্যরা গাড়ি নিয়ে পাশের রেলের নির্মাণকাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মাক্স’-এর অফিসে আশ্রয় নেন। 


মাক্স অফিসের নিরাপত্তা অফিসার আব্দুল মালেক ভুঁইয়া বলেন, আমাদের ক্যাম্পের ভেতরে পোশাক পরা বিজিবি সদস্যরা গাড়ি নিয়ে প্রবেশ করলে বাইরে থেকে বৃষ্টির মতো পাথর নিক্ষেপ করা হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পরে ঘটনাস্থলে আরও বিজিবি সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসার পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়। 

রাত সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি সদস্যরা অবস্থান করছেন। এ বিষয়ে বিজিবির কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজি হননি।