নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিশেষ অভিযানে ১০০ কেজি গাঁজাসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর সদস্যরা। এসময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। এ ঘটনায় বুধবার সকালে উদ্ধার গাঁজা, এ কাজে ব্যবহৃত প্রাইভেট কার ও দুইটি মোবাইল ফোন জব্দ দেখিয়ে র‌্যাবের ডিএডি আবু বকর সিদ্দিক বাদী হয়ে মাদক আইনে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছেন। এর আগে মঙ্গলবার রাতে ঢাকা বিশনন্দী অঞ্চলিক মহাসড়কের উপজেলার কড়ইতলা এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তাররা হলেন- কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন কৃষ্ণপুর এলাকার আকরাম হোসেন ও একই এলাকার আল আমিন হোসেন। র‌্যাব জানায়, তাদের কাছ থেকে জব্দকৃত মালামালের আনুমানিক বাজার ত্রিশ লাখ টাকা।

র‌্যাবের সহকারী পরিচালক (এএসপি) রিজওয়ান সাঈদ জিকু জানান, তারা উভয়ই ছদ্মবেশী মাদক ব্যবসায়ী। গ্রেপ্তার আসামিরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে। পরে প্রাইভেটকারযোগে পরিবহন করে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল। 

তিনি বলেন, গ্রেপ্তার আসামিরা অত্যন্ত ধূর্ততার সঙ্গে প্রাইভেটকারের চালক ও যাত্রীর ছদ্মবেশের আড়ালে দীর্ঘদিন যাবৎ মাদক পরিবহন করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। মাদকের করাল গ্রাস থেকে সমাজকে মুক্ত করতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান।