সিলেট নগরীর একটি বাসা থেকে এবার অবৈধভাবে মজুত করে রাখা প্রায় ৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে নগরীর কাজীটুলার উচা সড়কের ‘রাবেয়া খাতুন মা মনি’ নামের বাসায় অভিযান চালিয়ে এ সয়াবিন তেল জব্দ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানকালে সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ ছাড়াও সিলেট চেম্বার ও আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল উপস্থিত ছিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট মেট্রো কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ জানান, বুধবার দুপুরে ওই ব্যবসায়ীয় গুদামে অভিযান চালিয়ে সামান্য পরিমাণ সয়াবিন তেল পাওয়া যায়। এরপর তার বাসায় অভিযান চালিয়ে একটি কক্ষে বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ অবস্থায় পাওয়া যায়। তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী আগের দামে কেনা সয়াবিন মজুদ রেখে নতুন বর্ধিত দামে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করছেন।

শ্যামল পুরকায়স্থ আরও বলেন, বাসা থেকে জব্দ সয়াবিন তেল উপস্থিত ক্রেতাদের মধ্যে পূর্বের দামে বিক্রি করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেওয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ফখরুল ইসলাম জানান, নগরীর পাইকারি বাজার কালীঘাটের কামাল ব্রাদার্সের মালিক কামাল আহমদ ওই বাসায় পূর্বের দামে কেনা সয়াবিন তেল বেশি দামে বিক্রির জন্য মজুত করে রেখেছিলেন।

তিনি বলেন, জনস্বার্থে তাদের অভিযান অব্যাহত থাকবে।