চট্টগ্রামের সবচেয়ে বৃহৎ ওষুধের মোকাম নগরের কোতোয়ালী থানার হাজারী গলি থেকে ১৭০ কার্টন নকল ওরস্যালাইন-এন জব্দ করেছে পুলিশ। 

বুধবার রাতে হাজারী গলিতে সুজন শিকদার নামের এক ব্যক্তি এসব ওরাল রিহাইড্রেশন সল্ট (ওআরএস) বিভিন্ন ব্যবসায়ীদের মাঝে সাপ্লাই দিতে আসলে চট্টগ্রাম ওষুধ বিক্রেতা সমিতির নেতাদের সহায়তায় তাকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কোতোয়ালী জোনের সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই অঞ্চলের সবচেয়ে বড় ওষুধের মোকাম হাজারী গলি থেকে ১৭০ কার্টন নকল ওরস্যালাইন-এনসহ একজনকে আটক করা হয়েছে। চট্টগ্রাম ওষুধ বিক্রেতা সমিতির  নেতৃবৃন্দের সহায়তায় এসব নকল ওরস্যালাইন-এনসহ সুজন শিকদারকে আটক করা হয়েছে। 

তিনি বলেন, ‘ওরস্যালাইন-এন বিক্রেতা প্রতিষ্ঠান এসএমসির কর্মকর্তাদের জব্দকৃত ওরস্যালাইন-এন তদন্ত করে দেখতে বলেছি। আটককৃত সুজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। একইসাথে এ কাজে তার সাথে আর কে বা কারা জড়িত আছে সেটিও খতিয়ে দেখা হচ্ছে।’

আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহুর লাল হাজারী জানান, ওরস্যালাইন-এন বিক্রেতা প্রতিষ্ঠান এসএমসি’র কর্মকর্তারা হাজারী গলির ওষুধ ব্যবসায়ীদের আগে থেকে জানিয়ে রেখেছিলেন যে, তাদের এসএমসি’র ওরস্যালাইন-এন এর মতো অবিকল মোড়কে নকল ওরস্যালাইন-এন তাদের মার্কেট নষ্ট করছে। 

তিনি বলেন,‘বিষয়টি আমরা গুরুত্ব সহকারে নিয়েছিলাম। এ ব্যাপারে ব্যবসায়ীদেরও সতর্ক করেছিলাম। হাজারী গলির বিভিন্ন দোকানে বিক্রি করতে আসা একজনকে বিপুল পরিমাণ নকল ওরস্যালাইন-এনসহ আটক করেছে পুলিশ। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিষয়টি উদ্বেগের।’