বাগেরহাটে বিএনপির বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিমের বাসভবনের সামনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিব। প্রধান অতিথির বক্তব্যে মো. হাবিবুর রহমান হাবিব বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন এই সরকারের অধীনে হবে না। শুধু আগামী নির্বাচন নয়, আর কোনো জাতীয় নির্বাচন এই সরকারের অধীনে হবে না। আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে ক্ষমতায় আনা হবে।’

তিনি বলেন, ‘মামলা দিয়ে নেতা কর্মীদের ঘরে রাখা যাবে না, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে এই সরকারকে বাধ্য করা হবে।’ একই সঙ্গে আগামী দিনে রাজপথে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

এসময় বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম, জেলা বিএনপির সদস্য সচিব মো. মোজাফফর রহমান আলম, বিএনপি নেতা অ্যাড. অহিদুজ্জামান দিপু, কামরুল ইসলাম গোরা, মো. মুজিবর রহমান, সৈয়দ নাসির আহম্মেদ মালেক, শেখ শাহেদ আলী রবি, সুজাউদ্দিন মোল্লা সুজনসহ সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপি নেতা মো. হাবিবুর রহমান হাবিবের আসার খবরে সকাল থেকে শহরের থানার মোড় ও সরুই এলাকায় বিএনপির দুটি কার্যালয় পুলিশ ঘিরে রাখে। তবে সংঘর্ষ ও অপ্রিতিকর ঘটনা এড়াতে কার্যালয়ে প্রতিবাদ সভা না করে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিমের বাস ভবনের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন বিএনপির নেতাকর্মীরা।