সিলেট নগরীর দাড়িয়াপাড়ার একটি গুদাম থেকে সাড়ে তিন হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার দুপুরে দাড়িয়াপাড়া এলাকার রসময় উচ্চ বিদ্যালয়ের পাশে জনপ্রিয় স্টোর নামের একটি দোকানের গুদাম থেকে এই তেল জব্দ করা হয়। জনপ্রিয় স্টোরের সত্ত্বাধিকারী সুজন রায় রূপচাদা সয়াবিন তেল কোম্পানির ডিলার।

এ অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম ও সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ। গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে উদ্ধার সয়াবিন তেল উপস্থিত ক্রেতাদের মধ্যে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ জানান, পুরাতন দামের তেলগুলো বর্তমান বর্ধিত মূল্যে বিক্রির জন্য গুদামে মজুদ করা হয়েছিল। তাৎক্ষনিকভাবে জব্দ তেল পুরাতন দামে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকারের সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম জানান, অভিযানকালে জনপ্রিয় স্টোরের সত্ত্বাধিকারীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, দুপুরে প্রথমে নগরীর জল্লারপার এলাকায় অভিযান চালানো হয়। বিকেল ৪টা থেকে নগরীর কাজিরবাজার এলাকায় অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ফখরুল ইসলাম।