চট্টগ্রাম নগরী থেকে বিপুল পরিমাণ সাপের বিষসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফ্রান্স থেকে অবৈধপথে গোখরা সাপের এসব বিষ আনা হয়েছে বলে শনিবার মহানগর গোয়েন্দা কার্যালয় থেকে জানানো হয়। শুক্রবার বিকেল ৪টার দিকে নগরীর ডবলমুরিং থানার ডিটি রোড এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নোয়াখালী সদরের হালদার বাড়ির মো. ইসমাইল ওরফে মগা বৈদ্য, কুমিল্লার লাকসাম থানার রায় গোবিন্দপুরের জয়নাল আবেদীন ও খাগড়াছড়ির দীঘিনালার রাঙাপানিছরার রুপন চাকমা শ্যামল।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) মো. জহিরুল ইসলাম বলেন, অভিযানের সময় একটি কাচের জারে বায়ুরোধক অবস্থায় সাপের ওই বিষ পাওয়া যায়। এসব বিষের আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। আসামিরা পরস্পরের যোগসাজশে আমদানিনিষিদ্ধ এই বিষ অবৈধপথে বাংলাদেশে নিয়ে এসেছেন। তাদের কাছ থেকে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণায় ব্যবহার করা ঝাড়ফুঁক, তন্ত্রমন্ত্র ও বৈদ্যালি বিষয়ক উপকরণও জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সাপের বিষ কীভাবে দেশে এসেছে তা জানা যায়নি। কীভাবে এবং কারা এর সঙ্গে জড়িত সেই বিষয়ে তদন্ত করা হচ্ছে।