সাভারে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে অভ্যর্থনা দেওয়ার অপক্ষোয় চার শতাধিক শিক্ষার্থীকে প্রায় আড়াই ঘণ্টা রোদে দাঁড় করিয়ে রাখার অভিযোগ উঠেছে। শনিবার সাভারের কলমা ওয়াজেদ আলী মডেল স্কুলে এই ঘটনা ঘটে। 

শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়ের নতুন একাডেমিক চার তলা ভবন প্রধান অতিথি হয়ে উদ্বোধন করবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, এই কারণে বিদ্যালয়ের শিক্ষকরা সকাল ১০টা থেকে স্কুলে পাঠদান বন্ধ রাখেন এবং দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মাঠে রোদের মধ্যে প্রায় চার শতাধিক শিক্ষার্থীকে দাঁড় করিয়ে রাখেন। 

শিক্ষার্থীরা আরও জানান, বেলা ১১টার দিকে নতুন ভবনের উদ্বোধনের কথা থাকলেও প্রতিমন্ত্রী সাড়ে ১২টার দিকে স্কুলে আসেন। তাকে অভ্যর্থনা জানাতে সকাল ১০ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত আড়াই ঘণ্টা স্কুলের শিক্ষার্থীদেরকে রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখা হয়। পরে প্রতিমন্ত্রী পৌঁছালে রোদে দাঁড়িয়ে থেকেই শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেয়। এরপর রোদের মাঝে বেশকিছু শিক্ষার্থীকে বসিয়ে রেখে দেড়টা পর্যন্ত চলে আলোচনা সভা। 

নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে কলমা ওয়াজেদ আলী মডেল স্কুলের সভাপতি মানিউর রহমান, সাভার সদর ইউপি চেয়ারম্যান সোহেল রানাসহ প্রতিমন্ত্রী বক্তব্য রাখেন। শেষে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট চেয়ে বেলা দেড়টায় আলোচনা সভা শেষ করেন প্রতিমন্ত্রী এনামুর রহমান।

এ বিষয়ে কলমা ওয়াজ আলী মডেল স্কুলের প্রধান শিক্ষক সুরুজ মিয়া কোনো মন্তব্য করতে রাজি হননি। 

উল্লেখ্য, সম্প্রতি প্রজ্ঞাপনে জনপ্রতিনিধিদের সংবর্ধনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। এই নির্দেশ না মানলে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের বিরুদ্ধে আইন অনুযায়ী ‘কঠোর ব্যবস্থা’ নেওয়া হবে বলেও এক আদেশে জানিয়েছিলো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।