স্কুল থেকে বাসায় ফেরার পথে নারায়ণগঞ্জের বন্দরে কিশোর গ্যাংয়ের সদস্যদের হামলায় রাকিবুল ইসলাম রিফাত (১৫) নামের এক ছাত্র আহত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার লাঙ্গলবন্দ বাজারে এ হামলা হয়।

পুলিশ বলছে, ক্লাস ক্যাপ্টেন হওয়া নিয়ে দ্বন্দ্বের জেরে এ হামলা হয়। এ ঘটনায় রিফাতের মা শাহনুর বেগম বাদী হয়ে এক কিশোরের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ছয়জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন।

রিফাত ও ওই কিশোর বন্দরের শামসুজ্জোহা এম বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। তার বাবা উপজেলার বারপাড়া পিচ কামতাল এলাকার বাসিন্দা মনসুর আলম হাওলাদার। তিনি বিআইডব্লিউটিসিতে কর্মরত।

মনসুর আলম জানান, তার ছেলে রিফাত সম্প্রতি বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতায় 'ভাষা ও সাহিত্য' বিষয়ে জেলা পর্যায়ে প্রথম ও বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়, শনিবার স্কুল থেকে অটোরিকশায় করে বাড়ি ফিরছিল রিফাত। পথে লাঙ্গলবন্দ বাজার এলাকায় ছয়-সাত কিশোর তাকে নামিয়ে মারধর করে। ছুরিকাঘাতের চেষ্টা করলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে। পরবর্তীতে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

বন্দর থানার উপপরিদর্শক (এসআই) কৃষ্ণ পোদ্দার বলেন, ক্লাস ক্যাপ্টেন হওয়া নিয়ে দুই শিক্ষার্থীর মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। এর জেরে রিফাতের উপর হামলা হয়েছে বলে তারা জানতে পেরেছেন।

তিনি বলেন, বিষয়টি নিয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন ও প্রধান শিক্ষক দুই পক্ষকে নিয়ে সালিশে বসেন। মীমাংসা না হওয়ায় লিখিত অভিযোগ দিয়েছেন ঘটনার শিকার শিক্ষার্থীর অভিভাবক। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।