দিনাজপুরের বিরলে ধান বোঝাই করা একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক ইউপি সদস্যসহ তিনজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। 

গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে বিরল উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের পুলিশ তদন্ত কেন্দ্রের অদূরে রঘুনাথপুর চেয়ারম্যান মোড়ে এই দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার ভাংবাড়ী গ্রামের ওসমান গনির ছেলে সাদ বিন ওসমান (২৪), একই গ্রামের নহের আলমের ছেলে তামিম ইকবাল (২৫) এবং দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের ছোট বালিহারা গ্রামের আজিজুল ইসলামের ছেলে রাকিব হাসান চৌধুরী (৪৪)। রাকিব ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার। 

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, রাতে একটি প্রাইভেটকারের চালক রিয়াজুল ইসলাম, সাদ বিন ওসমান, তার মা জরিনা বেগম ও তামিম ইসলাম দিনাজপুর শহর থেকে রানীশংকৈল উপজেলার ভাংবাড়ী যাচ্ছিল। বিরল উপজেলার রঘুনাথপুর চেয়ারম্যান মোড়ে প্রাইভেটকারের তেল শেষ হয়ে যায়। পরে সাদ বিন ওসমান ও তামিম ইসলাম চেয়ারম্যান মোড় থেকে দেড় কিলোমিটার দূরে একটি পাম্পে তেল কেনেন। তেল কেনার পর তারা যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন। এ সময় ইউপি মেম্বার রাকিব হাসান চৌধুরী মোটরসাইকেল নিয়ে মঙ্গলপুর বাজারের দিকে আসছিলেন। পরে রাকিব নিজের মোটরসাইকেলে সাদ বিন ওসমান ও তামিম ইসলামকে নিয়ে রঘুনাথপুর চেয়ারম্যান মোড়ে নামানোর জন্য রওনা দেন। পথিমধ্যে চেয়ারম্যান মোড় থেকে ৫০০ গজ দূরে পেছন থেকে আসা একটি ধান বোঝাই করা ট্রাক তাদের পিষ্ট করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলে তিনজনেরই মৃত্যু হয়। 

পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ ময়না তদন্ত ছাড়াই স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এ ব্যাপারে বিরল মঙ্গলপুর পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।