সামান্য বৃষ্টিতেই পানিবন্দি হয়ে পড়েছে আখাউড়া পৌর শহরের পূর্ব মসজিদপাড়ার অর্ধশতাধিক পরিবার। প্রধান সড়ক তলিয়ে যাওয়ায় পথচারীরাও দুর্ভোগে পড়েছেন। এলাকার মানুষ অভিযোগ করেছে, মসজিদপাড়াবাসীকে সামান্য বৃষ্টিতেই দুর্ভোগ পোহাতে হচ্ছে। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও দীর্ঘদিন ধরে ড্রেন পরিষ্কার না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ বিষয়ে নজর নেই বলেও জানায় তারা।

তারা জানায়, শুক্রবার রাতের বৃষ্টির পানিতে তলিয়ে যায় আখাউড়ার প্রধান প্রধান সড়ক। এর মধ্যে সড়ক বাজার, মসজিদপাড়া এলাকা, খড়মপুর এলাকায় হাঁটুসমান পানি জমে। এলাকাগুলোতে ঘণ্টা দুয়েক যানবাহন চলাচলই বন্ধ ছিল। একই সময়ে বিদ্যুৎ না থাকায় দুর্ভোগ আরও বেড়ে যায়।

পূর্ব মসজিদপাড়ার কাসেম মিয়ার বাড়িতে ভাড়া থাকা আজগর আলীর স্ত্রী তাসলিমা আক্তার বলেন, ১৪ বছর ধরে এখানে থাকেন। এবার বৃষ্টির মৌসুমের শুরুতেই তারা দুর্ভোগে পড়েছেন। বাড়ি থেকে বের হওয়ার দুই পথেই পানি আর পানি। মূলত যে পথ দিয়ে পানি বের হতো, সেখানে একটি জায়গার মালিক মাটি ফেলে ড্রেনের মুখ বন্ধ করে দিয়েছেন।

আখাউড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম এমরান বলেন, পানি কমে যাচ্ছে। বিভিন্ন বাড়ির আশপাশ দিয়ে ছোট ছোট ড্রেন করা হয়েছে। অচিরেই সমস্যাটির সমাধান হয়ে যাবে।