র‍্যাগিংয়ের দায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার শিক্ষার্থীকে সাময়িক (এক সেমিস্টার) বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা সকলে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। এ ঘটনায় অন্য এক শিক্ষার্থীকে অর্থদণ্ড করা হয়েছে। 

আইন বিভাগের সভাপতি মানসুরা খানম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থী হলেন- মুনতাসিম চৌধুরী, শেখ ইশতিয়াক হোসেন, হাসিবুল হাসান ও এ.এইচ.এম জান্নাতুল ফেরদৌস (রাফি)। এছাড়া অর্থদণ্ডে দণ্ডিত শিক্ষার্থী হলেন মো. মাহমুদুল হাসান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৭ এপ্রিল আইন বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এ.এইচ.এম জান্নাতুল ফেরদৌস (রাফি) বিভাগ বরাবর অভিযোগ দায়ের ও আইন বিভাগ তৃতীয় বর্ষের পক্ষ থেকে দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে সকল তথ্য-উপাত্ত, সাক্ষ্য-প্রমানাদি পর্যবেক্ষণ করে বিশ্ববিদ্যালয়ের আচরণ ও শৃঙ্খলা বিধি ১-৪ পরিপন্থি কাজে সস্পৃক্ততা পাওয়ায় ৪ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা এবং এক শিক্ষার্থীকে বিভাগীয় তিরস্কারসহ বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ৩ হাজার টাকা অর্থদণ্ড করা হলো।

এ বিষয়ে আইন বিভাগের সভাপতি মানসুরা খানম বলেন, লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী এ ব্যবস্থা নেয়া হয়েছে।