পঞ্চগড়ে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেসের একটি বগির টয়লেট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার লক্ষ্মণদিয়া গ্রামে। তিনি অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। এর আগে তিনি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাজারামপুর এলাকায় বসবাস করতেন।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সোমবার (১৬ মে) রাত ৮টায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসে ফুলবাড়ীর উদ্দেশে রওনা হয়েছিলেন আব্দুল আজিজ। তিনি মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন-সংক্রান্ত কাজে ফুলবাড়ী আসছিলেন।

মঙ্গলবার সকালে রেলওয়ে পুলিশের মাধ্যমে ট্রেনের টয়লেটে মরদেহের খবর পায় পঞ্চগড় সদর থানা পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে বিজিবি’র সহযোগিতায় মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপতালের মর্গে পাঠায় পুলিশ।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, এটা রেল পুলিশের তদন্তের বিষয়। তার সঙ্গে থাকা কাগজপত্র দেখে পরিচয়সহ তিনি বীর মুক্তিযোদ্ধা বলে নিশ্চিত হওয়া গেছে। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।