ভোলার চরফ্যাশন উপজেলার ডাওরী বাজার খালের বেইলি ব্রিজ পাথরবোঝাই ট্রাকসহ ভেঙে পড়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ট্রাক পারাপারের সময় ব্রিজটি ভেঙে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘাটলেও লালমোহন ও চরফ্যাশন উপজেলার সাথে সড়ক যোগাযোগ সাময়িক বন্ধ রয়েছে। চরম দুর্ভোগে পড়েছে ওই রুটের যাত্রীরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে পাথরবোঝাই একটি ট্রাক ডাওয়ারী খালের বেইলি ব্রিজ পার হওয়ার সময় ভেঙে পড়ে। পাথরের অতিরিক্ত ওজনের কারণে ব্রিজটি ভেঙে যায়। সড়ক উন্নয়নের কাজের জন্য ট্রাকে করে পাথর নেওয়া হচ্ছিল। দমকল বাহিনীর সদস্যরা ট্রাকটি উদ্ধারে কাজ শুরু করেছে।

ভোলা-চরফ্যাশন সড়কে উন্নয়নকাজের অংশ হিসেবে ডাওরী খালের উওর একটি ব্রিজ নির্মাণের কাজ চলছে। নির্মাণকাজ চলাকালীন ওই খালের ওপর দিয়ে অস্থায়ী বেইলি ব্রিজ নির্মাণ করে যান পারাপার করা হচ্ছিল। মঙ্গলবার বেইলি ব্রিজ ভেঙে পড়লে যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।

এদিকে ব্রিজটি ভেঙে যাওয়ায় পর নৌকা দিয়ে খাল পার হচ্ছেন যাত্রী ও পথচারীরা। অস্থায়ী খেয়া পারের জন্য জনপ্রতি ১০ টাকা করে আদায় করছে। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগামীকালের মধ্যে ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করা হবে।