হিজড়া সম্প্রদায়কে নিয়ে চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য আয়োজন করল ব্যতিক্রমী আয়োজন ‘আমরা মানুষ’।

বুধবার নগরীর হালিশহর হরি মন্দির এর পাশ্ববর্তী হিজড়াপল্লিতে উপহার সামগ্রী বিতরণ, মধ্যাহ্নের ভোজ ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করা হয়।

দূর্বার তারুণ্য এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ আবু আবিদ বলেন, বাংলাদেশ সরকার হিজরাদের তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে স্বীকৃতি দিলেও সমাজে তারা আজও অবহেলিত। তাদের কথা চিন্তা করে এমন মানুষও কিন্তু আছে। সমাজের মানুষদেরও বলতে চাই, তারা তো অসহায়। তাদের প্রতি সহনশীল থাকা দরকার।

দেবাশীষ পাল দেবু বলেন, আমরা রাজনীতি করি। নিজ সংগঠনের পাশাপাশি সামাজিক সংগঠনের সাথেও কাজ করাটা আমাদের দায়িত্ব বলে আমি মনে করি। দূর্বার তারুণ্য দেশব্যাপী কাজ করে যাচ্ছে, আমাদের সহযোগিতা সবসময়ই তাদের সাথে থাকবে। আর কোন হিজড়ার যদি নিজস্ব জায়গা থেকে থাকে, তবে সেখানে ঘর করে দেয়া আমাদের দায়িত্ব।

এসময়ে আরও উপস্থিত ছিলেন সমাজসেবক মুহাম্মদ আবুল কালাম আজাদ, শেখ আরিফ উল্লাহ চৌধুরী, সাকিফুল ইসলাম, জিহাদুল ইসলাম, রবিউল হাসান, এইচ এম মোবারক, নাজমুল হুদা, আকাশ দেব নাথ, এ আর তাইমুন, হৃদয় হাসান মল্লিক, রনি চন্দ্র, শেখ মাহমুদ সাদির, রেহনুমা আইরিন মমসহ দূর্বার তারুণ্যর কেন্দ্রীয় ও জেলার নেতারা। 


বিষয় : হিজড়া সম্প্রদায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য

মন্তব্য করুন