ড্র দিয়ে শেষ হয়েছে চট্টগ্রামের লড়াই। এবার মিরপুরের শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কাল সকাল ১০টায় শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার লড়াই। ম্যাচের আগের দিন আজ দলের একাদশ নিয়ে ধারণা দিলেন মুমিনুল।

বরাবরের মত শেরে বাংলার উইকেট মানেই স্পিনস্বর্গ। বাংলাদেশ দলকে অনেকবারই দেখা গেছে এক পেসার নিয়ে টেস্ট খেলতে। বিশেষত মিরপুরের মতো স্পিন সহায়ক উইকেটের সুবিধাটা নিতে এমন করা হয়।

এই ম্যাচের আগেও তাই সাংবাদিকরা প্রশ্ন ছুড়ে দেয় মুমিনুল হকের প্রতি। তাসকিন ও শরিফুল নেই। কেমন হবে বাংলাদেশের বোলিং আক্রমণ। গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে অবাক করা এক তথ্য দিলেন মুমিনুল হক। টাইগারদের অধিনায়কের দাবি, একাদশে তিন পেসারও দেখা যেতে পারে মুমিনুল বলেন, 'আমি জানি না আমি অধিনায়ক হওয়ার পর আপনারা এক পেসার পেয়েছিলেন কি না। মনে হয় না এক পেস বোলার খেলবে। এমনও হতে পারে তিনটাও খেলতে পারে।'

বাংলাদেশ অধিনায়ক বলেন, 'আপনারা সবাই জানেন যে, মিরপুরের উইকেটে সবসময় রেজাল্ট হয়। এখানে বোলিংটা নিখুঁত হতে হয়ে। শুধু তাই নয়, ব্যাটিং-বোলিং দুটোতেই ভালো করা খুব গুরুত্বপূর্ণ। আমরাও সে চেষ্টা করব। চেষ্টা করব—দল হিসেবে খেলার। অ্যাফোর্ট দেওয়ার। চেষ্টা করব ফল পক্ষে আনার।'

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। এর মধ্যে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষেই জয় পেয়েছে মুমিনুল হকের দল। একটিতে ড্র করেছে, বাকি পাঁচটিতে দেখেছে হারের মুখ।