কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১১৮ বোতল মিয়ানমার মদ উদ্ধার করেছে বিজিবি। এর আনুমানিক দাম সাড়ে ১০ কোটি টাকা। এসব অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, সোমবার (২৩ মে) রাত আড়াইটার দিকে উপজেলার শাহপরীর দ্বীপ ইউনিয়নের বেড়িবাঁধ দিয়ে মিয়ানমার হতে মাদকের চালান অনুপ্রবেশের সংবাদ পেয়ে বেড়িবাঁধে কৌশলগত অবস্থান নেয় বিজিবি। এ সময় কয়েকজন লোক নাফ নদী পার হয়ে বস্তা কাঁধে বেড়িবাঁধের দিকে আসতে দেখে থামার সংকেত দেয় টহল দল। বিজিবির উপস্থিতি টের পেয়ে সাথে থাকা বস্তাগুলো ফেলে পালিয়ে গেলে ধাওয়া করে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তার ভেতর থেকে ১ কেজি ৬৩ গ্রাম আইস ও ১১৮ বোতল মদ উদ্ধার করা হয়।

অপরদিকে, ভোর সাড়ে ৩টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার কামালের জোড়া নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। এ সময় মিয়ানমার হতে কয়েকজন লোক অনুপ্রবেশের সময় বিজিবির ধাওয়ার মুখে কয়েকটি পুটলা ফেলে পালিয়ে যায়। সেগুলো উদ্ধার করে তার অভ্যন্তরে থাকা ১ কেজি ৫৬ গ্রাম আইস পাওয়া যায়।

জব্দকৃত মালামাল পরবর্তীতে বিনষ্ট করার জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।