কুমিল্লা দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমানকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে 'লাইনওয়ার' করা হয়েছে। বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

প্রায় এক বছর দায়িত্ব পালনের পর হঠাৎ ওসির প্রত্যাহার নিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে। যদিও এটা 'স্বাভাবিক' বিষয় বলে দাবি করেছেন জেলা পুলিশ সুপার।

পুলিশ সুপার সাক্ষরিত বৃহস্পতিবারের ৩৭৮৯ (১৮) নম্বর স্মারকের ওই চিঠিতে একই দিন নির্বাচন কমিশন সচিবালয় ও পুলিশ সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক তাকে প্রত্যাহার করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত 'লাইনওয়ার', কুমিল্লায় সংযুক্ত করার কথা বলা হয়েছে।

গত বছরের ১০ মার্চ ওসি আরিফ দেবিদ্বার থানায় যোগদান করেন। এদিকে হঠাৎ ওসিকে প্রত্যাহার করে নেয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক গুঞ্জন শুরু হয়েছে।

এ বিষয়ে ওসি আরিফুর রহমান সমকালকে বলেন, 'এক বছর ধরে আমি দেবিদ্বারবাসীর পাশে থেকেছি, পুলিশকে জনবান্ধব করতে সবাইকে নিয়ে কাজ করেছি। প্রত্যাহারের কারণ আমার জানা নেই।'

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ সমকালকে বলেছেন 'ওসি প্রত্যাহারের বিষয়টি স্বাভাবিক বিষয়। রুটিন বদলির অংশ হিসেবেই তাকে ' লাইনওয়ার' করা হয়েছে।

তিনি বলেন, 'আগামী ১৫ জুন দেবিদ্বারের ভানী ইউনিয়নে নির্বাচন, তাই ওসিকে প্রত্যাহারের আগে নির্বাচন কমিশন থেকেও বিধি মোতাবেক অনুমতি নেওয়া হয়েছে।'