ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নে বাকীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় পাঠাগার স্থাপনের জন্য অনুদান দিয়েছে হা-মীম গ্রুপ।

শনিবার বেলা ১১টার দিকে মাদ্রাসার অধ্যক্ষ মাহমুদুল হাসানের হাতে অনুদানের চেক তুলে দেন হা-মীম গ্রুপের চেয়ারম্যান মো. মোতালেব হোসেন।

এসময় উপস্থিত ছিলেন হা-মীম গ্রুপের নির্বাহী পরিচালক (ভূমি) অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ফায়েকুজ্জামান, সমকালের প্রকাশক ও হা-মীম গ্রুপের পরিচালক (অর্থ) আবুল কালাম আজাদ, ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল, নেক্সট কালেকশনস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মো. বেলাল হোসেন, ওই মাদ্রাসার উপাধ্যক্ষ রেশাদুল হাকিম, বেসরকারি উন্নয়ন সংস্থা এফ ডি এ’ এর নির্বাহী পরিচালক আজহারুল ইসলামসহ মাদ্রাসার শিক্ষক মণ্ডলী।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকারের সময়ে মাদ্রাসা শিক্ষাকে অনেক আধুনিক করা হয়েছে। মাদ্রাসার থেকে পাশ করা শিক্ষার্থীরা এখন শুধু ধর্মীয় পেশার মধ্যেই সীমাবদ্ধ নয়, পাশ করার পর তারা সাধারণ শিক্ষায় শিক্ষিতদের মতই বিভিন্ন পেশায় যুক্ত হয়ে দেশের জন্য অবদান রাখছে।

তারা আরও বলেন, ভালো মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য বই পড়ার কোন বিকল্প নেই। এজন্য প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সমৃদ্ধ পাঠাগার গড়ে তুলতে হবে।

চেক বিতরণ শেষে অতিথিবৃন্দ মাদ্রাসার আইসিটি ল্যাব ও মুজিব কর্ণারসহ বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দেন।