সাতক্ষীরার কলারোয়ায় পুকুরে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে রাশেদুল ইসলাম (৪০) নামে পুলিশের এক উপ-পরিদর্শকের মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

রাশেদুল ইসলাম কলারোয়া থানা পুলিশের উপ-পরিদর্শক পদে কর্মরত ছিলেন। তিনি মেহেরপুর জেলার গাংনী উপজেলার গোপালনগর গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে। তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম বলেন, সকাল ৯টা ৫০ মিনিটের দিকে কলারোয়া থানা পুলিশ ও কলারোয়া ফায়ার সার্ভিসের সদস্যরা অচেতন অবস্থায় এসআই রাশেদুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা করে দেখা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে।

কলারোয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, থানা পুলিশের এক এসআই গোসল করার সময় আকস্মিক পানিতে ডুবে গেলে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না এমন খবর পাওয়ার পর তাৎক্ষণিক উদ্ধার অভিযান শুরু করা হয়। দুই মিনিটের মধ্যেই অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলারোয়া থানার ওসি নাসির উদ্দীন মৃধা বলেন, রাশেদুল ইসলাম দেড় মাস আগে কলারোয়া থানায় যোগ দেন। সকালে থানার পুকুরে গোসল করতে গিয়ে সাঁতার কাটার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে ডুবে যান তিনি। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তবে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা যান।