চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহতদের রক্তের প্রয়োজনে এগিয়ে এসেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবির) শতাধিক শিক্ষার্থী। খবর পেয়ে ভোর রাতেই রক্তদানের জন্য হাসপাতালে ছুটে যান শিক্ষার্থীরা।

রোববার ভোর রাতে ট্রাকে করে শতাধিক শিক্ষার্থী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে যান। এর আগে বিশ্ববিদ্যালয়ের একটি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে হাসপাতালে যায়। পরবর্তীকালে বাস না পেয়ে ট্রাকে করে রক্তদানের জন্য শহরে ছুটে যান শতাধিক শিক্ষার্থী।

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নুর নবী রবিন বলেন, আমরা রক্তের জন্য আহ্বান করার সঙ্গে সঙ্গে জিরো পয়েন্টে শতাধিক শিক্ষার্থী সমবেত হই। বিশ্ববিদ্যালয় থেকে কোনো বাস পাইনি। এ অবস্থায় কেবল নেগেটিভ ব্লাড ডোনারদের নিয়ে ট্রাকে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাই। তবে জেনেছি এর আগে একটি বাস ক্যাম্পাস থেকে শহরে গেছে।


শনিবার দিবাগত রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারিতে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে ভয়াবহ আগুন লাগে। এতে দেড় শতাধিক আহত হয়েছেন এখন পর্যন্ত। তাদের চমেক হাসপাতালে নেওয়া হয়েছে। নিহত হয়েছেন ১৯ জন।

দেড় শতাধিক দগ্ধ ও আহতকে হাসপাতালের বিভিন্ন ইউনিটে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ইলিয়াস হোসেন।