রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিক নির্যাতনের ঘটনায় ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা। রোববার বেলা সাড়ে ১১টার দিকে তারা উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের বাসভবনের সামনের প্যারিস রোডে অবস্থান নেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সেখানে অবস্থান করছেন।

এর আগে কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের আমতলা থেকে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সেখানে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

এ সময় সাংবাদিকরা তিনটি দাবি তুলে ধরেন।  দাবিগুলো হলো- সাংবাদিক শাহাবুদ্দিন ইসলামকে নির্যাতনকারী ছাত্রলীগ নেতা গিয়াসউদ্দিন কাজলকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা, দায়িত্ব অবহেলারকারী মাদার বখশ হল প্রাধ্যক্ষ শামীম হোসেনকে অব্যাহতি দেওয়া, বিগত সময়ে সাংবাদিক নির্যাতনের সকল ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার নিশ্চিত এবং সাংবাদিক-শিক্ষার্থী নির্যাতন বন্ধে আইন প্রণয়ন করা।

গত ২৯ মে মাদার বখশ হলে সাংবাদিক শাহাবুদ্দিনকে মারধর করে কাজলের নেতৃত্বে ছাত্রলীগের কয়েকজন। এ ঘটনার পর ওইদিন রাতেই উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন ক্যাম্পাসের সংবাদকর্মীরা। সেখানে প্রশাসন দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস নিলেও তা বাস্তবায়ন করা হয়নি। গত ৩০ মে ক্যাম্পাসের আরেক সাংবাদিক ওমর ফারুককে মারধর করা হয়।