শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে অচল হয়ে পড়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।
গত ১ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ হয়ে গেলেও রোববার থেকে পুরো বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থার তৈরি হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,গত ১ জুন একাডেমিক কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়ে এখনো আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষকদের সংগঠন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি। তিন দফা দাবিতে আন্দোলন চলমান রেখেছেন তারা।

এর ঠিক একদিন পরেই গত ২ জুন থেকে আপগ্রেডেশন বোর্ড বন্ধ হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেয় কর্মচারী সমিতি। এরপর সর্বশেষ রোববার কর্মবিরতির ঘোষণা দিয়েছে  কর্মকর্তা সমিতি। ফলে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ত্রিমুখী আন্দোলনে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)।  এরই মধ্যে রোববার রেজিস্ট্রার দপ্তর, উপাচার্য দপ্তর ও অর্থ দপ্তরে তালা লাগিয়েছে কর্মকর্তারা। সকালে বিশ্ববিদ্যালয়ের তিন দপ্তরে তালা লাগায় কর্মকর্তারা।

এদিকে, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। বিভিন্ন বিভাগে পরীক্ষার রুটিন দিলেও হচ্ছে না পরীক্ষা।বন্ধ আছে ক্লাস, এসাইনমেন্ট ও প্রেজেন্টেশনসহ অন্যান্য কার্যক্রম।