ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাকে পুনরায় সভাপতি ও বর্তমান সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। এছাড়া সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলুকে প্রথম সহ-সভাপতি করা হয়েছে।

শনিবার দুপুরে ভোলা সরকারি স্কুল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা থেকে ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু করেন প্রধান অতিথিসহ অন্যরা। উদ্বোধনী পর্বের পর শোক প্রস্তাব পেশ করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।

সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আবদুল্লাহ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য আনিসুর রহমান, গোলাম রাব্বানী, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি নুরুন্নবী চৌধুরী, এমপি আলী আজম মুকুল, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার।

প্রথম অধিবেশন শেষে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় পরিষদের সিনিয়র সদস্য আবুল হাসনাত আবদুল্লাহর সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনে সভাপতি, সম্পাদক ও একজন সহ-সভাপতিসহ তিনজনের নাম ঘোষণা করা হয়। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন এ তারা।