ভারী বৃষ্টিপাত আর উজানের পাহাড়ি ঢলে আবারও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস তলিয়ে গেছে। এ অবস্থায় ৩০ জুন পর্যন্ত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভারী বৃষ্টিপাতের কারণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এমনকি শনিবার সকালের পর থেকে কোথাও কোথাও হাঁটুসমান পানিও দেখা গেছে। ক্যাম্পাসের আশপাশের সড়কেও একইভাবে পানি জমে থাকায় শিক্ষার্থীরা দুর্ভোগে পড়েছেন। অনেক শিক্ষার্থীকে শুকনা খাবার কিনে হলে ফিরতে দেখা গেছে।

এদিকে শুক্রবার থেকে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেটে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থী ও অন্যান্যরা।

এর আগে বন্যার পানিতে ক্যাম্পাস তলিয়ে যাওয়ায় শুক্রবার সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সব বিভাগের ক্লাস, পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। এ কারণে ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

এদিন বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে বন্যার কারণে গত বৃহস্পতিবার জেলার ৩৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।