আধুনিক চারুশিল্পের নির্মাতা শিল্পগুরু সফিউদ্দীন আহমেদের শততম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শ্রদ্ধা নিবেদন করেন খ্যাতনামা চিত্রশিল্পী অধ্যাপক রফিকুন নবী।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, জন্ম শতবর্ষ উদযাপন পরিষদের আহ্বায়ক শিল্পী অধ্যাপক রোকেয়া সুলতানাসহ চারুকলা অনুষদের অন্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও চারুকলা ‌অনুষদ, প্রিন্টমেকিং বিভাগ, সফিউদ্দীন শিল্পালয়, গ্যালারি চিত্রক, গ্রাফিক ডিজাইন বিভাগ, ‌অংকন ও চিত্রায়ন বিভাগ, শিল্পকলার ইতিহাস বিভাগ, মৃৎশিল্প বিভাগ, প্রাচ্যকলা বিভাগ, কারুশিল্প বিভাগ, ‌অংকন ও চিত্রায়ন ‌অ্যালামনাই, প্রিন্টমেকিং অ্যালামনাই শিল্পগুরু সফিউদ্দীন আহমেদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় সমকালের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে অধ্যাপক রফিকুন নবী বলেন, আজকে আমাদের শিল্পগুরু সফিউদ্দীন আহমেদের শততম জন্মদিন। উনি যে শুধু আমাদের বা  উপমহাদেশে শিল্পী ছিলেন তাই নয়, বরং নামিদামি শিল্পী ছিলেন। তাঁর শততম জন্মদিন পালন করে নিজেদের গর্বিত করছি। আমি বোধহয় এখানের সবচেয়ে পুরোনো ছাত্র। এরমধ্য দিয়ে আমরা শুধু ব্যক্তি সফিউদ্দীন আহমেদকে নয়, তার কর্মসাধনা, শিল্প অবদান সবকিছু মিলিয়ে তাকে স্মরণ করছি।