স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে বিভিন্ন আয়োজনে মেতেছে রাজধানীর দুই সিটি করপোরেশন। উভয় সিটি করপোরেশন জানিয়েছে, বাংলাদেশের আত্মমর্যাদার প্রতীক পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে শামিল হতে তাদের এই নানামুখী আয়োজন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানায়, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের এই বহুমাত্রিক আয়োজনকে স্মরণীয় করে রাখতে বর্ণিল সাজে সাজানো হয় ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনসহ দক্ষিণ সিটির আওতাধীন গুরুত্বপূর্ণ মূল সড়ক ও শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট। লাল-সবুজ বাতিসহ নানাভাবে সজ্জিত করা হয়। এছাড়া সড়কে সড়কে সাটানো হয় বিভিন্ন ব্যানার-বিলবোর্ড ও ফেস্টুন।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে প্রতিটি ওয়ার্ডে আলোকসজ্জাসহ ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে। প্রতিটি ওয়ার্ডে জমকালো আয়োজনের ব্যবস্থা করা হয়। বিভিন্ন রাস্তায় এলইডি স্ট্রিপ লাইট লাগানো হয়েছে।

এদিন ডিএনসিসির এলইডি বিলবোর্ডগুলোতে দিনব্যাপী পদ্মা সেতু নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। ডিএনসিসির প্রতিটি মার্কেট, ফুটওভার ব্রিজ, বাস টার্মিনালে করা হয় আলোকসজ্জা। ৮টি স্থানে পদ্মা সেতুর আদলে স্থাপন করা হয় রেপ্লিকা।

এছাড়া ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান সরাসরি বড় পর্দায় প্রদর্শনের ব্যবস্থা করা হয়। এদিন সন্ধ্যায় হাতিরঝিলের এমপি থিয়েটারে আয়োজন করা হয় লেজার শো, আতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।