চট্টগ্রামে নিরাপত্তাবেষ্টনীহীন নির্মাণাধীন ভবনের ৮ তলার ছাদ থেকে পড়ে এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। রোববার দুপুরে নগরের খুলশী থানার পশ্চিম খুলশী আবদুল হান্নান সড়কের ইয়াকুব ফিউচার পার্ক হাউজিংয়ের অ্যাম্পায়ার অ্যাপার্টমেন্ট নামে একটি নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে।

ভবনটি নির্মাণ করছে ইনগ্রিড স্ট্রাকচার লিমিটেড নামের একটি আবাসন নির্মাতা প্রতিষ্ঠান। নিহত মো. ইউসুফ (৩২) নোয়াখালী জেলার কবিরহাট থানার পৌরসভা এলাকার পথে জঙ্গপুর গ্রামের মৃত আবদুল কাদেরের ছেলে।

ভবনটি নির্মাণে প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বে ছিলেন ইউসুফ। রোববার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এ সময় ভবনের ভয়েডের শাটার থেকে অসাবধানতাবশত পা পিছলে পড়ে ভয়েডের ফাঁকা অংশ দিয়ে ১ম তলায় পড়ে যান তিনি। এতে গুরুতর আহত হন তিনি। সহকর্মীরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, ‘ভবনটিতে কোনো নিরাপত্তাবেষ্টনী ছিল না। অসাধনতাবশত পড়লেও আইন অনুযায়ী নির্মাণাধীন ভবনে নিরাপত্তাবেষ্টনী থাকলে আটকে পড়তেন। আটতলা থেকে নিচে পড়তেন না। এখনো কোনো মামলা হয়নি। স্বজনরা অভিযোগ নিয়ে এলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’