পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. কামাল হোসেন। সোমবার রেজিস্ট্রার দপ্তরের এক চিঠিতে আগামীকাল (মঙ্গলবার) থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত কামাল হোসেনকে প্রক্টরের দায়িত্ব প্রদান করা হয়। একই সাথে অন্য এক চিঠিতে বর্তমান প্রক্টর ড. হাসিবুর রহমানকে অব্যাহতি প্রদান করা হয়।

গত কয়েক বছর নানা অনিয়ম, দুর্নীতির কারণে পাবিপ্রবি সংবাদ শিরোমে আসে। সাবেক ভিসি প্রফেসর ড. রোস্তম আলীর বিরুদ্ধে নিয়োগসহ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। চলতি বছরের ১২ এপ্রিল নতুন ভিসি প্রফেসর হাফিজা খাতুন এবং প্রো-ভিসি এসএম মোস্তফা কামালকে নিয়োগ দেওয়া হয়। নতুন প্রশাসনে এটিই প্রথম রদবদল।

পাবিপ্রবির পঞ্চম প্রক্টর কামাল হোসেন সমকালকে বলেন, ইতোমধ্যে নানা কারণে পাবিপ্রবি’র অনেক সুনাম নষ্ট হয়েছে। নতুন ভিসি এবং প্রো-ভিসি, ছাত্র-শিক্ষক সবার সহায়তায় পাবিপ্রবিকে উন্নত স্থানে নিয়ে যেতে আপ্রাণ চেষ্টা করব। তিনি নতুন দায়িত্ব পালনে সবার সহযোগিতা আশা করেন।

পাবনা জেলার আতাইকুলা থানায় কামাল হোসেনের বাড়ি। ২০১৪ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন বিভাবের প্রভাষক হিসেবে যোগ দেন।