প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ইসি। নিবন্ধিত দলগুলোর অনেকেই ইভিএম ব্যবহারের পক্ষে মত দিলেও কেউ কেউ এর বিপক্ষে। সবার মতামত নিয়ে এবং নির্বাচন কমিশনের চুলচেরা বিশ্লেষণের পরই এ বিষয়ে সিদ্ধান্ত হবে। 

ঈদুল আজহার পর নিবন্ধিত দলগুলোর সঙ্গে ইসির সংলাপ শুরু হবে জানিয়ে তিনি আরও বলেন, সে সময়ও জাতীয় নির্বাচন ও ইভিএম ব্যবহারসহ নির্বাচন-সংশ্লিষ্ট সব বিষয়ে আলোচনা হবে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মঙ্গলবার নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) মতবিনিময় বৈঠকে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবারের বৈঠকের মধ্য দিয়ে ইভিএমের বিষয় যাচাই করার জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির তিন দিনের মতবিনিময় শেষ হলো। এদিনের বৈঠকে ১৩টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছিল ইসি। এ ছাড়া আগের দিনের বৈঠকে অংশগ্রহণ করতে না পারা গণফোরামের একাংশ বৈঠকে যোগ দিয়েছিল।

সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বৈঠকে অন্য চার নির্বাচন কমিশনার, ইভিএম নির্মাতা প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ১৯ ও ২১ জানুয়ারি দুই দফায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করেছিল ইসি। তিন দিনে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে বিএনপিসহ ১২টি দল বৈঠকে অংশ নেয়নি।