পটুয়াখালীর গলাচিপায় নিখোঁজের তিনদিন পর আফসানা আক্তার মিম (১৩) নামের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল দশটায় উপজেলার গোলখালী ইউনিয়নের মুশুরীকাঠী স্লুইজগেট সংলগ্ন এলাকার একটি ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মারা যাওয়া মিম ওই এলাকার হুমায়ুন সিকদারের মেয়ে। সে মুশুরীকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও মৃতের পারিবারিক সূত্রে জানা যায়, গত রোববার রাতে কাউকে কিছু না বলে মিম ঘর থেকে বের হয়ে যায়। এসময় তার মা নানা বাড়িতে এবং বাবা ঘরেই ঘুমিয়ে ছিলেন। পরে তাকে না পেয়ে গত দুইদিন ধরে অনেক খোঁজাখুঁজি করেন পরিবারের সদস্যরা। কিন্তু তার সন্ধান পাওয়া যায়নি।  সকালে স্থানীয়রা বাড়ির পশ্চিম পাশে ডোবায় তার মরদেহ ও সড়কের পূর্ব পাশে তার রক্তমাখা জামাকাপড় দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ।

গলাচিপা থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, স্কুলছাত্রী মিম নিখোঁজের ঘটনায় গত মঙ্গলবার সন্ধ্যায় তার পরিবারের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।  বুধবার সকালে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার এবং ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়। ওই স্কুলছাত্রীর মৃত্যুর আসল কারণ উদঘাটনে তদন্ত প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।