চট্টগ্রামে ৩০৩ বস্তা সরকারি চাল ভর্তি একটি ট্রাক জব্দ করেছে পুলিশ।

বুধবার রাতে নগরের বাকলিয়া থানার রাজাখালী মোশাররফ হোসেন রোডের আইডিয়াল স্কুল গলি এলাকা থেকে ট্রাক ও চাল জব্দ করা হয়েছে বলে সমকালকে জানান বাকলিয়া থানার ওসি আবদুর রহিম।

এ ঘটনায় ট্রাকচালক মো. কামরুল রানাকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি চট্টগ্রামের হাটহাজারী থানার চৌধুরীহাট সন্দ্বীপ কলোনির বাসিন্দা। 

ওসি আবদুর রহিম সমকালকে বলেন, উদ্ধার হওয়া চালের বস্তাগুলোতে খাদ্য মন্ত্রণালয়ের সরকারি সিল রয়েছে। এছাড়া ট্রাকচালক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, চালগুলোর সরকারি গুদাম থেকে তিনি ট্রাকে বোঝাই করেছেন। চালগুলো কার সেটি সুনির্দিষ্টভাবে জানাতে পারেননি। একটি মোবাইল নম্বর পেয়েছি। সেটির সূত্র ধরে চালগুলো কার, কোথায় যাওয়ার কথা ছিল, কিভাবে এখানে এলো এসব বের করার চেষ্টা করছি।

বাকলিয়া থানা জানিয়েছে, চালগুলো রাঙ্গামাটিতে চলমান কোনো সরকারি প্রকল্পের। নগরের ডবলমুরিং থানার মনসুরাবাদ সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাক ভর্তি করে রাঙ্গামাটি নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু চালগুলো বাকলিয়ার রাজাখালী এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে একটি গুদামে সরকারি চাল খালাসের তথ্য পেয়ে অভিযান চালায় পুলিশ। ৩০৩ বস্তায় ১৫ হাজার ১৫০ কেজি চাল জব্দ করা হয়।