দেশজুড়ে ফের বাড়তে শুরু করেছে করোনাভাইরাস সংক্রমণ। একইসঙ্গে বেড়েছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। গত ১১ মার্চের পর এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ১১ মার্চ করোনায় ৫ জনের মৃত্যু হয়েছিল।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ২৮৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে টানা চতুর্থ দিনের মতো দেশে দুই হাজারের বেশি নতুন রোগী শনাক্ত হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত ২ হাজার ২৮৩ জন নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে চারজনের মৃত্যুতে করোনা মহামারিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৪৯।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্থতিবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৭০ শতাংশ।

এর আগে বুধবার করোনায় কারও মৃত্যু না হলেও শনাক্ত হন দুই হাজার ২৪১ জন। ওইদিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১৫ দশমিক ২৩ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৯০ জন। এ নিয়ে এখন পর্যন্ত ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।