পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বন্দর নগরী চট্টগ্রামেও বিক্রি করা শুরু হয়েছে এই অগ্রিম টিকিট। শুক্রবার প্রথম দিনে বিক্রি করা হয়েছে ৫ জুলাইয়ের টিকিট। তবে প্রথম দিনে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বেশ যাত্রী থাকলেও উপচে পড়া ভিড় ছিল না। সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলে।

এদিকে নির্বিঘ্নে ট্রেনের টিকিট বিক্রির পাশাপাশি টিকিট কালোবাজারি বন্ধে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বাড়তি ব্যবস্থা নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম দেখতে স্টেশন পরিদর্শন করেন রেলওয়ে পর্বাঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
রেলওয়ে সূত্র জানায়, শুক্রবার যাত্রীদের দেওয়া হয় ৫ জুলাইয়ের বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনের টিকিট। শনিবার দেওয়া হবে ৬ জুলাইয়ের টিকিট। অগ্রিম টিকিটের পাশাপাশি নিয়মিত সকল ট্রেনের টিকিটও যাত্রীদের দেওয়া হচ্ছে।
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, 'চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে। এরমধ্যে কাউন্টারে এবং অবশিষ্ট অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহেন প্রত্যেকটি ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত করা হবে। এছাড়া ৭ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত চাঁদপুর রুটে প্রতিদিন চলাচল করবে দুটি স্পেশাল ট্রেন।'