ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জে বাস ও পণ্যবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১০টার দিকে মহাসড়কের সদর উপজেলার তরা সেতু এলাকায় এ দুর্ঘটনায় অন্তত দশ জন আহত হয়েছেন। দুর্ঘটনার পর উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ ছিল প্রায় দুই ঘণ্টা।

দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম আশিক গাজী (২৮)। তিনি রাজবাড়ী জেলার ব্রাহ্মণদিয়া গ্রামের জয়নাল গাজীর ছেলে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার সমকালকে জানান, সকালে তরা সেতু এলাকায় ঢাকাগামী পণ্যবাহী ট্রাকের সঙ্গে পাটুরিয়াগামী সেলফি পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী আশিক নিহত হন। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে গুরুতর আহত অবস্থায় বাসচালক ও ট্রাকচালককে উদ্ধার করেন। এ ছাড়া আরও ৭-৮ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পর ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনার স্থল থেকে উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কে ছয় কিলোমিটারব্যাপী যানবাহনের র্দীঘ সারি দেখা যায়। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্য দুর্ঘটনা কবলিত যানবাহন দুটোকে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার পর দুপুর ১২টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।