সমকাল সুহৃদ সমাবেশ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখার বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ববি সুহৃদ সমাবেশের উপদেষ্টা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাহাত হোসাইন ফয়সাল।

বিশেষ অতিথি ছিলেন সমকালের বরিশাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জি। সাধারণ সভায় সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন ববি সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক তৌফিক ওহী।

ববি সুহৃদের সাবেক সভাপতি সুদিপ্ত রায়ের সভাপতিত্বে এবং নাভিদ নাসিফ রাকিনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তৃতা করেন ববি সুহৃদ সভাপতি মুজাহিদ সাগর। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আবির, সাবেক সহ-সভাপতি ওয়াহিদুল ইসলাম, সুহৃদ অনুপ মজুমদার ও সাব্বির আল বায়েজিদ।

সভা শেষে সবার মতামতের ভিত্তিতে মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌফিক ওহীকে সভাপতি, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আবির আজমকে সাধারণ সম্পাদক এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী অনুপ মজুমদারকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্যবিশিষ্ট ববি সুহৃদ সমাবেশের নতুন কমিটি গঠন করা হয়।

পরে নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সুহৃদরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ড. ছাদেকুল আরেফিন সৃজনশীল কাজে বেশি বেশি অংশগ্রহণের জন্য সুহৃদদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের প্রতিভার বিকাশ ঘটে।

এ সময় উপস্থিত ছিলেন ববির ট্রেজারার ড. মো. বদরুজ্জামান ভুঁইয়া, প্রক্টর ড. খোরশেদ আলম, টিএসসির পরিচালক সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস, সহকারী অধ্যাপক রাহাত হোসাইন ফয়সাল, জনসংযোগ দপ্তরের উপপরিচালক (চলতি দায়িত্ব) ফয়সাল মাহমুদ প্রমুখ।